Ticker

6/recent/ticker-posts

Ad Code

শচীন নন! উইজডেনের সমীক্ষায় ভারতের সেরা টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হলেন দ্রাবিড়

শচীন নন! উইজডেনের সমীক্ষায় ভারতের সেরা টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হলেন দ্রাবিড়

শচীন নন! উইজডেনের সমীক্ষায় ভারতের সেরা টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হলেন দ্রাবিড়

  নিউজ ডেস্ক: গত ৫০ বছরের মধ্যে দেশের সেরা টেস্ট ক্রিকেটার কে? অবধারিতভাবে যে কয়েকটি নাম ভেসে আসে, তাঁদের নিয়েই সমীক্ষা করেছিল বিশ্বখ্যাত ক্রিকেট ম্যাগাজিন উইজডেন। যাতে চাঞ্চল্যকর ফলাফল সামনে এসেছে। ৫২ শতাংশ ক্রিকেট সমর্থক মনে করছেন, গত ৫০ বছরে দেশের সেরা টেস্ট ক্রিকেটার শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar) বা সুনীল গাভাসকর নন। বরং রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। দ্বিতীয় স্থানে আছেন শচীন। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি প্রথম তিনেও জায়গা পেলেন না।

কদিন আগেই গৌতম গম্ভীর বলছিলেন, ভারতীয় ক্রিকেটে অবদানের নিরিখে শচীন তেণ্ডুলকরের সমকক্ষ রাহুল দ্রাবিড়। চিরদিনই শচীনের জনপ্রিয়তার আড়ালে চাপা পড়ে গিয়েছেন টিম ইন্ডিয়ার ‘দ্য ওয়াল’। কিন্তু সম্প্রতি বিশ্বখ্যাত ক্রিকেট ম্যাগাজিন উইজডেনের প্রকাশ করা সমীক্ষা বলছে, গম্ভীরের এই ধারণা ঠিক নয়। রাহুল দ্রাবিড় জনপ্রিয়তার বিচারে একেবারেই শচীন তেণ্ডুলকরের থেকে পিছিয়ে নেই। বরং টেস্ট ক্রিকেটার হিসেবে তিনিই বেশি জনপ্রিয়। শুধু শচীন কেন, টেস্ট ক্রিকেটার হিসেবে দেশের মধ্যেই সবচেয়ে জনপ্রিয় তারকা হলেন রাহুল। বিরাট কোহলি বা সুনীল গাভাসকররাও (Sunil Gavaskar) তাঁর ধারেকাছে নেই।

সম্প্রতি উইজডেন ইন্ডিয়া গত ৫ দশকে দেশের সেরা টেস্ট ক্রিকেটার নির্বাচনের জন্য একটি অনলাইন সমীক্ষা করে। যাতে দেশজুড়ে বহু ক্রিকেট সমর্থক ভোট দেন। মোট ১৬ জন ক্রিকেটারকে নিয়ে এই সমীক্ষা করা হয়। যাদের মধ্যে সেরা হয়েছেন রাহুল দ্রাবিড়। এই অনলাইন পোলের ফাইনালে সামান্য ব্যবধানে শচীনকে হারিয়েছেন রাহুল। ফাইনালে রাহুল পেয়েছেন ৫২ শতাংশ ভোট। শচীন পেয়েছেন ৪৮ শতাংশ ভোট। এর আগে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছেন বিরাট কোহলি এবং সুনীল গাভাসকর। তৃতীয় স্থানের জন্য লড়াইয়ে গাভাসকর আবার হারিয়েছেন বিরাটকে। অর্থাৎ উইজডেনের অনলাইন পোলে অংশ নেওয়া সমর্থকদের মতে, দেশের পাঁচ দশকের সেরা টেস্ট ক্রিকেটার হলেব রাহুল দ্রাবিড়। তারপর শচীন তেণ্ডুলকরের, তৃতীয় স্থানে সুনীল গাভাসকর। বিরাট কোহলি পেয়েছেন চতুর্থ স্থান।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়

এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।