Ticker

6/recent/ticker-posts

Ad Code

মঙ্গলবার মধ্যরাত থেকে দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউন দেশের এক রাজ্য


মঙ্গলবার মধ্যরাত থেকে দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউন দেশের এক রাজ্য

মঙ্গলবার মধ্যরাত থেকে দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউন দেশের এক রাজ্য


গোটা দেশজুড়ে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। ক্রমশ খারাপ হচ্ছে পরিস্থিতি। আশঙ্কা করা হচ্ছে যে, এখনও নাকি দেশে করোনা পরিস্থিতি সর্বোচ্চ শিখরে পৌঁছয়নি। জুলাই-অগস্ট মাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা দেখা যাবে বলে পূর্বাভাস। এই অবস্থায় নতুন করে গাইডলাইন তৈরির কথা ভাবছে কেন্দ্রীয় সরকার।

অন্যদিকে, আগামী দু’সপ্তাহের জন্যে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করল মিজোরাম। আজ মিজোরাম সরকারের তরফে এক সাংবাদিক বৈঠকে জানানো হয়েছে যে, আগামী দু’সপ্তাহের জন্যে সম্পূর্ণ ভাবে লকডাউন ঘোষণা করা হচ্ছে। আর তা আগামী ৯ তারিখ মধ্যরাত থেকেই কার্যকর হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। লকডাউন মিজোরামের সমস্ত শহর এবং আইজোলে আগামী দু’সপ্তাহের জন্যে বলবত থাকবে।

তবে কিছু এলাকার জন্যে কিছু ছাড় দেওয়া হবে বলে জানানো হয়েছে। খুব শীঘ্রই এই বিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে। তবে সূত্রে খবর, প্রয়োজন মতো লকডাউন আরও বৃদ্ধি করা হতে পারে।

আজ সোমবার এই বিষয়ে মন্ত্রিসভার বৈঠক করেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। সেখানে সে রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এরপরেই লকডাউন আরও দুসপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। মিজোরামে নতুন করে আরও ৮ জনের শরীরে করোনার নমুনা পাওয়া গিয়েছে। আর এরপরেই এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যের সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা বিচার করেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সোমবার নবান্ন সভাঘরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

কিছুতেই থামছে না সংক্রমণ। প্রতিদিন রাজ্যে লাফিয়ে বাড়ছে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষের পাশাপাশি একের পর এক চিকিৎসক, নার্স, পুলিশকর্মী করোনায় আক্রান্ত হচ্ছেন। ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে পরিস্থিতি। রাজ্যের সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা বিচার করেই বাংলায় লকডাউন আরও বাড়ানোর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ জুন পর্যন্ত বাংলায় লকডাউন চলবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, দেশজুড়ে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যা নিয়ে নতুন করে উদ্বেগে মোদী সরকার। আর তাই নতুন করে কিছু গাইডলাইন আনার কথা ভাবছে সরকার।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়

এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Googlenews

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।