Ticker

6/recent/ticker-posts

Ad Code

তথ্যচুরি রুখতে বড় পদক্ষেপ কেন্দ্রের, এবার আধাসেনাতেও নিষিদ্ধ ফেসবুক

তথ্যচুরি রুখতে বড় পদক্ষেপ কেন্দ্রের, এবার আধাসেনাতেও নিষিদ্ধ ফেসবুক

তথ্যচুরি রুখতে বড় পদক্ষেপ কেন্দ্রের, এবার আধাসেনাতেও নিষিদ্ধ ফেসবুক

 নিউজ ডেস্ক: ভারতীয় সেনার পর এবার সমস্ত আধাসেনা বাহিনীতেও নিষিদ্ধ হল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে একটি চিঠি লিখে সমস্ত আধাসেনা কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে, তাঁরা আর ফেসবুক ব্যবহার করতে পারবেন না। ফেসবুকের পাশাপাশি অন্য বিদেশি অ্যাপেও নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষেণ রেড্ডির (G Kishan Reddy) নির্দেশমতোই এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রক। 

মঙ্গলবার CRPF, BSF, CISF, ITBP এবং NSG’র শীর্ষ আধিকারিকদের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে একটি চিঠি পাঠানো হয়েছে। যাতে বলা হচ্ছে, এখন থেকে আধাসেনার জওয়ানরা আর ফেসবুক ব্যবহার করতে পারবেন না। এমনকী অবসরের পরেও তাঁদের ফেসবুক ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। কারণ, অবসরের পরেও অনেক ক্ষেত্রেই বাহিনীর কার্যকলাপ সম্পর্কে তাঁরা ওয়াকিবহাল থাকেন। চিনের সঙ্গে যুদ্ধের আবহে স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্ত বেশ তাৎপর্যপূর্ণ। আধাসেনার জওয়ানরা যাতে হানি ট্র্যাপে পা না দেন, বা কোনওভাবে অনলাইনে তথ্য চুরি যাতে সম্ভব না হয়, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, দিন কয়েক আগেই ভারতীয় সেনাবাহিনী মোট ৮৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে। নিষেধাজ্ঞার তালিকায় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ছাড়াও ই-কমার্স, ডেটিং সাইটও রয়েছে। ফেসবুক(Facebook), ইনস্টাগ্রাম (Instagram), স্ন্যাপচ্যাট (Snapchat), উইচ্যাট (WeChat), হাইক (Hike), টিকটক (TikTok), ট্রু কলার (True Caller), পাবজি (PUBG), লাইকি (Likee), টিন্ডার (Tinder), songs.pk-র মতো অ্যাপ আগেই নিষিদ্ধ করা হয়েছে সেনাবাহিনীতে। ভারতীয় বায়ুসেনা অবশ্য এই পদক্ষেপ আরও আগে করেছে। সেই ফেব্রুয়ারিতেই ৮৫টি অ্যাপ নিষিদ্ধ করেছে তাঁরা। আসলে নিরাপত্তা বিশেষজ্ঞরা মনে করছেন, নিরাপত্তারক্ষীদের এমন কোনও অ্যাপ ব্যবহার করা উচিত নয়, যা কিনা বিদেশিরাও ব্যবহার করতে পারে। তাঁরা বলছেন, সেনাবাহিনীর জন্য ফেসবুকের মতো ভারতের নিজস্ব অ্যাপ প্রয়োজন, যা শুধু এদেশ থেকেই খোলা যাবে।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়

এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।