Ticker

6/recent/ticker-posts

Ad Code

করোনা পরিস্থিতিতে কীভাবে স্কুলে ভরতি হবে মাধ্যমিক উত্তীর্ণরা? কী বললেন শিক্ষামন্ত্রী?

করোনা পরিস্থিতিতে কীভাবে স্কুলে ভরতি হবে মাধ্যমিক উত্তীর্ণরা? কী বললেন শিক্ষামন্ত্রী?

করোনা পরিস্থিতিতে কীভাবে স্কুলে ভরতি হবে মাধ্যমিক উত্তীর্ণরা? কী বললেন শিক্ষামন্ত্রী?

 নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতিতে পরীক্ষা ১৩৯ দিনের মাথায় বুধবার মাধ্যমিক (Madhyamik) পরীক্ষার ফল ঘোষণা করা হয়েছে। কিন্তু বর্তমানে বন্ধ রয়েছে সমস্ত স্কুল। তাই কীভাবে আবারও স্কুলে ভরতি হবে পড়ুয়ারা, তা নিয়ে চিন্তাভাবনা শুরু করেছিলেন অভিভাবকরা। তবে সেই চিন্তাভাবনার ইতি ঘটালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।

সফল মাধ্যমিক পরীক্ষার্থীরা কীভাবে পরবর্তীকালে আবারও স্কুলে ভরতি হবে, সেই নিয়মকানুন সম্পর্কে জানালেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, “সফল মাধ্যমিক পরীক্ষার্থীদের কেউ যদি নিজের স্কুলে ভরতি হতে চায়, তারা আগামী ১-১০ আগস্টের মধ্যে ভরতি হতে পারবে। যারা স্কুল বদলের ভাবনাচিন্তা করছে তারা ভরতির সুযোগ পাবে ১১-৩১ আগস্ট পর্যন্ত। ভরতির সময় সশরীরে ছাত্রছাত্রীদের স্কুলে উপস্থিত থাকতে হবে না। শুধু অভিভাবকরা স্কুলে গিয়েই ভরতি প্রক্রিয়ার সমস্ত কাজ করতে পারবেন।” উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ আগামী শুক্রবার। সফল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের কলেজে ভরতি হতে হবে অনলাইনেই। কলেজে ভরতির সময় তাদের দেখাতে হবে না মার্কশিটও। তবে কবে থেকে কলেজে ভরতির প্রক্রিয়া শুরু হবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

মাধ্যমিকে চলতি বছরে ফের বেড়েছে পাশের হার। ছাত্রছাত্রীদের পাশের নিরিখে কলকাতাকে টেক্কা দিয়ে প্রথম স্থান দখল করেছে পূর্ব মেদিনীপুর। তারপরই রয়েছে পশ্চিম মেদিনীপুর। চলতি বছর মেধাতালিকায় জায়গা করে নিয়েছে রাজ্যের বিভিন্ন স্কুলের ৮৪ জন পড়ুয়া। তবে তাতে নেই কলকাতার কোনও ছাত্রছাত্রীর নাম। রাজ্যে শিক্ষার সুযোগ সুবিধা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে পাশের হার বাড়ছে বলেই দাবি শিক্ষামন্ত্রীর। এদিকে, করোনা সংক্রমণের জেরে চলতি বছর ফলপ্রকাশের দিনই হাতে পাওয়া যাবে না মার্কশিট। পরিবর্তে অনলাইনে ওয়েবসাইট কিংবা এসএমএসের মাধ্যমে ফল জানতে হবে পড়ুয়াদের। আগামী ২২ এবং ২৩ জুলাই স্কুল থেকে মার্কশিট পাওয়া যাবে। তবে কোনও পড়ুয়া মার্কশিট নিতে যেতে পারবে না। অভিভাবকদের হাতেই তুলে দেওয়া হবে মার্কশিট। সেক্ষেত্রে পড়ুয়াদের অ্যাডমিট এবং রেজিস্ট্রেশন নিয়ে যেতে হবে।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়

এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।