Ticker

6/recent/ticker-posts

Ad Code

একদিনেই প্রায় ২৫ হাজার! অতীতের সব রেকর্ড ভাঙল দেশের করোনা আক্রান্তের সংখ্যা

একদিনেই প্রায় ২৫ হাজার! অতীতের সব রেকর্ড ভাঙল দেশের করোনা আক্রান্তের সংখ্যা

একদিনেই প্রায় ২৫ হাজার! অতীতের সব রেকর্ড ভাঙল দেশের করোনা আক্রান্তের সংখ্যা

 নিউজ ডেস্ক: সত্যি হচ্ছে আশঙ্কাই। যত দিন যাচ্ছে তত বাড়ছে দেশের করোনা সংক্রমণের গতি। স্রেফ গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে COVID-19 আক্রান্ত হয়েছেন ২৫ হাজারের কাছাকাছি মানুষ। দেশের মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে সাড়ে সাত লক্ষ। যা রীতিমতো আতঙ্কের। বাদ মানছে না মৃতের সংখ্যাটাও। ইতিমধ্যেই করোনার ছোবলে প্রাণ গিয়েছে ২১ হাজারের বেশি মানুষের। 

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ হাজার ৮৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ৬৭ হাজার ২৯৬ জন। এদের মধ্যে ৪ লক্ষ ৭৬ হাজার ৩৭৮ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ৬৯ হাজার ৭৮৯ জন। অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা দু’লক্ষ বেশি। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে আছে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল। এর মধ্যে ব্রাজিলের তুলনায় ভারতের সংক্রমণের হার কিছুটা হলেও বেশি।

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪৮৭ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২১ হাজার ১২৯ জনে। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ৭ লক্ষ ৪০ হাজার ৮৩২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। প্রায় প্রতিদিনই দু’লক্ষের বেশি মানুষের নতুন করে করোনা পরীক্ষা করা হচ্ছে।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়

এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source : Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।